আজ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ ইং

মণিরামপুরে যুবলীগ নেতার জমি দখলে সন্ত্রাসী হামলা ও মাদক উদ্ধারের ঘটনায়  দু’টি মামলা, আসামী ১০

 

রিপন হোসেন সাজু, মণিরামপুর, (যশোর):

মণিরামপুরে যুবলীগ নেতার নেতৃত্বে জমি দখলে অস্ত্রধারিদের সন্ত্রাসী হামলা ও মাদক দ্রব্য উদ্ধারের ঘটনায় থানায় পৃথক দু’টি মামলা হয়েছে। বুধবার রাতে মামলা দু’টি দায়ের করেন এসআই সমেন কুমার বিশ্বাস ও উপজেলার বাজিতপুর গ্রামের অনুপ আচার্য্য। দুটি মামলায় যুবলীগ নেতা নয়নকে প্রধান আসামী করে ৭/৮ জন অজ্ঞাতনামাসহ ১০জনকে আসামী করা হয়েছে। অপরদিকে ঘটনায় সাথে জড়িত থাকার অভিযোগে আটক ৭ জনের মধ্যে ৪জনকে বৃহস্পতিবার সকালে আদালতে চালান দেয়া হয়েছে।

মামলা সুত্রে জানা যায়, যুবলী নেতার নেতৃত্বে জমি দখলে অস্ত্রধারিদের সন্ত্রাসী হামলা ঘটনায় উপজেলার বাজিতপুর গ্রামের মৃত জগন্নাথ আচার্য্যরে ছেলে অনুপ আচার্য্য বাদী হয়ে মামলা করেন। যার মামলা নং-৭। মামলায় প্রধান আসামী করা হন যুবলীগ নেতা নয়নসহ সত্য রঞ্জন, দেবব্রত, উত্তম, মনোরঞ্জন, বিকাশ, মিঠুন, জীবন আচার্য্য ও অজ্ঞাতনামা ৭/৮ জনকে। তবে মামলায় বহিরাগত কোন সন্ত্রাসীদের আসামী করা হয়নি।

এ ঘটনার পর পুলিশের নয়নের বাড়িতে তল্লাসী চালিয়ে ১শ’ গ্রাম গাঁজা উদ্ধারের ঘটনায় থানার এসআই সমেন কুমার বিশ্বাস বাদী হয়ে মাদক দ্রব্য আইনে একটি মামলা করেন। এ মামলায় যুবলীগ নেতা নয়নসহ তার ছোট ভাই দেব্রত আচার্য্যকে আসামী করা হয়েছে। যার মামলা নং-৬।

মামলার তদন্তকারি কর্মকর্তা নেহালপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ আতিকুজ্জামান জানান, বৃহস্পতিবার সকালে দু’টি মামলায় আটক নয়নসহ সত্য রঞ্জন, উত্তম ও জীবন আচার্য্যকে আদালতে চালান দেয়া হয়েছে। বাকী ৩জনের ঘটনার সাথে সংশ্লিষ্ট পাওয়া যায়নি বিধায় ছেড়ে দেয়া হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, বুধবার সকালে উপজেলার বাজিতপুর গ্রামের আচার্য্য পাড়ার সুভাষ আচার্য্যর ক্রয়কৃত ১১শতক জমি যুবলীগ নেতা নয়নের নেতৃত্বে বহিরাগত অস্ত্রধারি সন্ত্রাসীরা দখল করতে যান। এ সময় জমির মালিক সুভাষ পক্ষ বাঁধা দেন। এক পর্যায় সন্ত্রাসীদের হাতে থাকা ধারলো দা, হাতুড়ী, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালালে কমবেশী ১০জন গুরুতর জখম হন। এ হামলার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজিত গ্রামবাসী নয়ন আচার্য্যরে বাড়ি ঘিরে রেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে নেহালপুর পুলিশ ফাঁড়ি ইনচার্জ আতিকুজ্জামান নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে নয়নের বাড়িতে তল্লাসি চালিয়ে দেশীয় অস্ত্র ও ১শ’ গ্রাম গাঁজা উদ্ধারসহ যুবলীগ নেতা নয়ন আচার্য্যসহ ৭ জনকে আটক করে পুলিশ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ